1. monirsherpur1981@gmail.com : banglar kagoj : banglar kagoj
  2. admin@banglarkagoj.net : admin :
শনিবার, ১৮ মে ২০২৪, ০১:৫২ পূর্বাহ্ন

নকলায় নির্মাণের আগেই নদীগর্ভে বন্যা নিয়ন্ত্রণ বাঁধ

  • আপডেট টাইম :: বুধবার, ২৮ জুলাই, ২০২১

নকলা (শেরপুর) : শেরপুরের নকলা উপজেলা উরফা ইউনিয়নের পিছলাকুরি তারাকান্দা বাজারের বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণের আগেই নদীগর্ভে ধ্বসে পড়েছে। ফলে দুর্ভোগে পড়েছে বেশ কয়েকটি গ্রামের মানুষ।
জানা গেছে, অবৈধভাবে বালু উত্তোলনের ফলে পিছলাকুড়ি ব্রিজ সংলগ্ন ক্ষতিগ্রস্থ বন্যা নিয়ন্ত্রণ বাঁধ কাম রাস্তাটি উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের স্রোতে তীব্র ভাঙনের কবলে পড়ে। খবর পেয়ে গত ২ জুলাই ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে আসেন শেরপুরের জেলা প্রশাসক মোমিনুর রশিদ। পরিদর্শনে এসে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাহী প্রকৌশলীসহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরাকে ভাঙ্গন রোধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। এরই প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা অস্থায়ীভাবে বাঁশ ও বালুর বস্তা ফেলে পানির স্রোত নিয়ন্ত্রণ ও রাস্তার ভাঙন রোধে উদ্যোগ নেন। এরই মধ্যে ঢলের পানি কমতে শুরু করলে গত ২৫ জুলাই রবিবার রাতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ধস নামে।
উরফা ইউপি চেয়ারম্যান রেজাউল হক হীরা জানান, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ না থাকায় এ অঞ্চলের মানুষ চরম আতংকে রয়েছেন। তাই স্থায়ী ও টেকসই বাঁধের পরিকল্পনা গ্রহণ করতে জেলা প্রশাসক মহোদয়কে অনুরোধ করা হয়েছে।
এ বিষয়ে নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুর রহমান জানান, উরফা ইউনিয়নের পিছলাকুড়ি তারাকান্দা বন্যায় ক্ষতিগ্রস্ত বাঁধের জন্য এলজিইডি ও পানি উন্নয়ন বোর্ড একটি টেকসই বাঁধ নির্মাণের পরিকল্পনা গ্রহণ করেছে এবং বর্ষার পরই কাজ শুরু হবে।
এলজিইডি শেরপুরের নির্বাহী প্রকৌশলী মুস্তাফিজুর রহমান জানান, উরফা ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা ও বাঁধের জন্য স্থানীয় সরকার বিভাগ ও পানি উন্নয়ন বোর্ড টেকসই বাঁধের পরিকল্পনা গ্রহণ করেছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2011-2020 BanglarKagoj.Net
Theme Developed By ThemesBazar.Com
error: Content is protected !!